বাশঁখালীতে অসহায় রাশেদাকে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বাড়ী উপহার!

নিজ প্রতিবেদক: মোঃ আফনান

বাঁশখালীর উপকূলীয় কাথরিয়া ইউনিয়নের সাগরঘেঁষা প্রত্যন্ত হালিয়া পাড়া গ্রামের এক এক দুঃস্থ,অসহায় ও নিঃস্ব রাশেদা বেগমের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি প্রায় ৫বছর আগেই রাতে সাগরে মাছ ধরতে গিয়ে ঘরে স্ত্রীসহ ছোটছোট ৭ছেলেমেয়ে রেখে মর্মান্তিকভাবে সাগরে মারা যান। তখন থেকেই অসহায় রাশেদা বেগম শুধু ছোট্ট ভিটামাটিতে ঝুঁপড়ি ঘরে গ্রামের মানুষের সাহায্য-সহযোগিতা নিয়ে কোনমতে দিন পার করতেছিল।

কিন্তু যতোই দিন যেতে থাকে ততোই গ্রামের মানুষের সাহায্য কমতে থাকে।ফলে বর্তমানে রাশেদা বেগম অত্যন্ত অসহায়, করুণ ও শোচনীয় অবস্থার মধ্যে দিন কাটাচ্ছেন। সম্প্রতি এই অসহায় পরিবারের পাশে এসে দাড়ানোর জন্য এলাকার সামাজিক সংগঠক আলী ইসলাম মুন্না, নাছির উদ্দিন ও তাদের সমাজ সেবা সংগঠনের কর্মীদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটা স্ট্যাটাস দিলে তা ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি,বাংলাদেশ আওয়ামী লীগ এর আন্তর্জাতিক  বিষয়ক উপকমিটির অন্যতম সদস্য,  এসএম রিয়াজুদ্দিন চৌধুরী সুমন এর দৃষ্টিগ্রোচর হয়।

তিনি গত ১২ আগস্ট বিকাল ৩ ঘটিকায় দক্ষিন জেলা, উপজেলা,  ইউনিয়ন ছাত্রলীগের  সদস্যদের সাথে নিয়ে ঐ পরিবারের জীর্ন কুটির পরিদর্শন করে৷ এবং স্থানীয়দের মাধ্যমে নিজ তহবিল থেকে ব্যয়ভার বহন করে তিন দিনের মধ্যে গৃহ নির্মান করে দেয়ার ঘোষণা প্রদান করেন।

জনাব সুমনের এমন মানবিকতা পূর্ণ কাজে এলাকার সর্ব সাধারণ মানুষের ভূয়সী প্রশংসা পাচ্ছে।  তারা আশা করছেন এভাবে মানবিক আহবানে সাড়া দিয়ে তিনি গণমানুষের পাত্র হবেন এবং বাঁশখালীর গণ মানুষের মন জয় করে আগামীর বাঁশখালীর কর্ণধার হবে বলে আশাব্যক্ত করেন এলাকাবাসী।

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

x
%d bloggers like this: