হার্ট রেট ও ব্লাড প্রেসার মেপে নেওয়া যাবে লাভা ফিচার ফোনের মাধ্যমে

হার্ট রেট ও ব্লাড প্রেসার মাপার জন্য আর ডাক্তারের কাছে যেতে হবে না। যদি আপনার কাছে থাকে লাভার ফিচার ফোন তাহলে ঘরে বসেই এসব পরিমাপ করতে পারবেন। ভারতে লাভার নতুন এই ফিচার ফোনের দাম ১৯৪৯ রুপি।

লাভা পালস ফোন দুইটি দিয়ে হার্ট রেট মনিটর এবং ব্লাড প্রেসার পরিমাপ করা যাবে। এ ফোনে হার্ট রেট মনিটর এবং ব্লাড প্রেসার মনিটরের জন্য সেন্সর দেয়া হয়েছে। এই সেন্সরে আঙ্গুল দিলেই আপনি হার্ট রেট ও ব্লাড প্রেসার জানতে পারবেন। যেটি পরবর্তীতে ডাক্তারকে দেখাতে পারবেন। এছাড়াও এই ফোনে পাবেন বাংলাসহ অনেকগুলো ভারতীয় ভাষার সাপোর্ট।

লাভা পালস রোজ গোল্ড কালার অপশনে পাওয়া যাবে। ফোনটিতে ১,৮০০ এমএএইচ ব্যাটারি দেয়া হয়েছে। এই ব্যাটারি ৬ দিন পর্যন্ত ব্যাকআপ দেবে।

ডুয়েল সিমের এই ফোনে আছে ৩২ এমবি র‌্যাম। এই ফোনে ৫০০ কন্টাক্ট নম্বর ও ১০০ মেসেজ সেভ রাখা যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে ৩২ জিবি পর্যন্ত। এই ফোনের ডিসপ্লে সাইজ ২.৪ ইঞ্চি কিউভিজিএ ডিসপ্লে। এই ডিসপ্লের রেজুলেশন ২৪০ x ৩২০ পিক্সেল।

এছাড়াও লাভা পালস ফোনের আরেকটি আকর্ষণ ওয়্যারলেস এফএম রেডিও। চার্জিংয়ের জন্য এখানে মাইক্রো ইউএসবি পোর্ট আছে। এই ফোনের পরিমাপ ১২৪.৫x৫২x১২.৪৫ এমএম। এতে ৩.৫ হেডফোন জ্যাকও দেয়া হয়েছে।

সুত্রঃ বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: