চট্টগ্রাম আনোয়ারায়  সাংবাদিক এনাম এর প্রচেষ্ঠায় প্রাণে বাঁচল মাদ্রাসা ছাত্র

স্টাফ রিপোর্টার: মোঃ আফনান চৌধুরী।

গতকাল ১৪-ই অক্টোবর (বুধবার) সকাল ৮ঃ৩০ এর দিকে চট্টগ্রাম আনোয়ারা উপজেলার  হাইলধর ইউনিয়নের উত্তর হাইলধর জামে মসজিদের দান বাক্সের তালা ভেঙে টাকা নেয়ার সময় ১২ বছরের এক শিশুকে মসজিদের ইমাম সাহেব ধরে ফেলে। পরবর্তীতে তাকে এলাকার লোকজনের কাছে সোপর্দ করে। শিশুটি তার নাম ঠিকানা সঠিক ভাবে বলতে না পারায় প্রপেশনাল চুর ভেবে এলাকার লোকজন তাকে রোধের মধ্যে বেঁধে রেখে তার উপর চালাতে থাকে চড়-থাপ্পড়।

তখন ঘটনাস্থলে গিয়ে সাংবাদিক এনাম উপস্থিত হয়, এবং লোকদের অনুরোধ জানায় আইন নিজেদের হাতে তুলে না নেওয়ার জন্য। কিন্তু লোকজন সাংবাদিক এনামুল হক নাবিদের কথায় গুরুত্ব না দিয়ে উল্টা তার উপর ক্ষেপে যায়। এই পরিস্থিতিতে এনাম আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ কে মোঠো ফোনের মাধ্যমে বিষয়টি অবহিত করেন। পরবর্তীতে ২০ মিনিটের মধ্যে আনোয়ারা থানা পুলিশের একটি ফোর্স এসে শিশুটিকে উদ্ধার করে নিয়ে যায়।

থানা সূত্রে জানা যায়,শিশুটি আনোয়ারা থানার ওষখাইন গ্রামের ছেলে। তার নাম হুসাইন (১২)। লেখা-পড়ায় অমনোযোগী হওয়ার কারণে তাকে মাদ্রাসায় আটকে রাখা হলে, সে মাদ্রাসা থেকে পালিয়ে যায়। এবং একদিন উপোষ থাকার পর ক্ষুধার জ্বালা সইতে না পেরে মসজিদের দান বাক্স থেকে টাকা চুরি করেন।

এই বিষয়টি সম্পর্কে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ বলেন, সকাল ৮ঃ৪৫ এর দিকে হাইলধর থেকে আনোয়ারা মানবজমিনের প্রতিনিধি এনামের ফোন আসে, তিনি শিশুর বিষয়টি সম্পর্কে আমাকে জানান। বিষয়টি জেনে ঘটনার সত্যতা যাচাই এবং শিশুটিকে উদ্ধারের জন্য থানা থেকে একটি টিম পাঠানো হয়। এবং তারা গিয়ে আধঘন্টার মধ্যে শিশুটিকে উদ্ধার করে নিয়ে আসে। এবং তাকে তাঁর বাবার কাছে হস্তান্তর করা হয়।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে সাংবাদিক এনামুল হক নাবিদ বলেন, পেশাগত জায়গার আগে আমি একজন মানবিক মানুষ। মানবিকতার জায়গা থেকে আমি এই ভূমিকা রেখেছি। বর্বরতার যে অপসংস্কৃতি সেই জায়গায় দায়িত্ববোধ মনে করে আমি প্রশাসনের সহয়তায় একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা রুখে দিতে পেরে নিজেই গর্ববোধ করছি। অশেষ  ধন্যবাদ জানায় আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ মহোদয় ও আমার সহযোদ্ধা সহকর্মীদের।

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: