কুতুবদিয়ায় বেড়িবাঁধ কর্তৃক সমুদ্র পারের বালু নিয়ে ব্যবসা এতে প্রশাসনিক কোনো নজর নেই বলে দাবী

কুতুবদিয়া কৈয়ারবিল পশ্চিম সমুদ্র পারের বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় বালু তুলে ব্যবসা করে যাচ্ছে কিছু বালু ব্যবসায়ী, অথচ তাদের দিকে প্রশাসনের কোনো নজর নেই বলে দাবী তুলেছে কুতুবদিয়ার জনগণ এবং এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে কুতুবদিয়ার সোশ্যাল মিডিয়া ব্যবহার কারীরা। তারা বলে যাচ্ছে এই ভাবে বেড়িবাঁধের পাশ থেকে মাটি বা বালু সরে নিলে হুমকির মুখে থাকবে পুরো কুতুবদিয়াবাসী ও কখনো টিকে থাকবেনা কুতুবদিয়া উপজেলা চতুর্পাশের বেড়িবাঁধ।

অনেক কঠিন অবস্থা কুতুবদিয়া দ্বীপের, যেখানে রয়েছে প্রায় ১লক্ষ ৭০ হাজারের বেশি জনগণ। দেখা দেয় একদিকে টিকাদার’রা কুতুবদিয়ার বেড়িবাঁধের জন্য সরকার থেকে দেওয়া বাজেট সম্পূর্ণ বেড়িবাঁধ কাজে ব্যয় না করায় অসম্পূর্ণ থেকে যায় সেই বেড়িবাঁধের কাজ, অন্য দিকে এখন আরও ঝুঁকি বাড়াচ্ছে বালু ব্যবসায়ীরা বেড়িবাঁধ পাশ থেকে বালু তুলে।

এসব অবহেলা থাকার কারণে ডিজিটাল হিসেবে জেগে উঠতে পারছেনা কুতুবদিয়া। আতংকে আতংকে রাত জেগে পাহারায় থাকে হাজারো মানুষ কখন’যে, এসে জলে তুলে নিয়ে যায় সমুদ্রের অদূরে সমুদ্রের জল। আরও ভয় বেশি বছরে বর্ষার মৌসুমকালে বেড়িবাঁধ না থাকায় কুতুবদিয়া দ্বীপ চিরতরে ডুবে যাবে বলে। সবসময় এসমস্ত ভয় নিয়ে বেঁচে থাকতে হয় কুতুবদিয়া বাসীদের।

এই জন্য ঐ সমস্ত টিকাদার ও বালু ব্যবসায়ীদেরকে
দেশের মর্মান্তিক ক্ষতির আইনের আওতায় এনে কঠিন শাস্তির ব্যবস্থা করা হউক বলে দাবী তুলেছেন কুতুবদিয়ার সর্বস্তরের জনগণ।

জনগণ সুত্রে লেখক সম্পাদক: মোঃ সাগর।

Copyright© by Kutubdia News

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: