দলমত নির্বিশেষে আগামী ১৩ই নবেম্বর মাঠে নামছে কুতুবদিয়া সর্বস্তরের জনগণ

আগামী ১৩ই নবেম্বর ২০২০, কুতুবদিয়া উপকূল ও বেড়িবাঁধ সুরক্ষা পরিষদ দ্বারা হতে যাচ্ছে বিশাল মানববন্ধন এতে সফল কামনায় থাকছে কুতুবদিয়া সর্বস্তরের জনগণ। স্থান: বড়ঘোপ সমুদ্র সৈকত, কুতুবদিয়া।

টেকসই বেড়িবাঁধ না থাকায় গত পূর্ণিমা জোয়ারে কুতুবদিয়া দ্বীপের উত্তর পশ্চিম অঞ্চল দিয়ে সমুদ্রের প্রচুর পানি ঢুকে পড়ে এতে শতশত বাড়ি/ঘর প্লাবিত হয় এবং জায়গা সম্পদ ও খাওয়া নিয়ে অসহায় হয়ে পড়ে প্লাবিত ঐসব এলাকার জনসাধারণ। এরপর সমুদ্রের এসব যন্ত্রণা আর সহ্য করতে না পেরে কুতুবদিয়ার সকল ইউনিয়নের জনগণ নিয়ে উত্তর ধুরুং ইউনিয়ন কর্তৃক হয় এক মহা মানববন্ধন। সেখানে তুলে ধরা হয়েছে “আগে বিদ্যুৎ নই – আগে টেকসই বেড়িবাঁধ চাই।”

কুতুবদিয়া বাসীরা বলেছেন এই বছরের বর্ষার মৌসুমের ঐ প্রথম মানববন্ধনই শেষ নই, তখন থেকে যতদিন টেকসই বেড়িবাঁধ কাজ বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনিয়ার্স এর হাতে দিচ্ছেনা ততদিন আমাদের এই মানববন্ধন চলতেই থাকবে। কুতুবদিয়া দ্বীপকে বাঁচাতে প্রয়োজনে কুতুবদিয়া সর্বস্তরের জনগণ নৌকা দ্বারা নদী পথ দিয়ে দেশের রাজধানী ঢাকায় গিয়ে মানববন্ধন করে ওখানেই পড়ে থাকবো, তা ছাড়া আমাদের আর কোনো উপায় নেই। না হয় আমাদের সমুদ্রের জলে ভাসমান থাকতে হবে।

দ্বীপ বাসীগণ আরও জানায়, এইবারের মানববন্ধনে তারা আশাবাদী’যে সরকার এই মানববন্ধন দ্বারা অবশ্যই এই ব্যাপারে আমলে নেবেন টেকসই বেড়িবাঁধ কিভাবে করা যায়। সরকার এই টেকসই বেড়িবাঁধ করতে যদি একটু কঠোর হয় তাহলে কোনো সুযোগ নেই বেড়িবাঁধ কাজে দালালি করার, তাই সরকারের দৃষ্টি আকর্ষণে হবে আগামী মানববন্ধন।

“মানববন্ধনে কুতুবদিয়াবাসীর চাওয়া নিয়ে লিখা”

লেখক এন্ড পোস্ট – সম্পাদক:  মোঃ সাগর।

Copyright© by Kutubdia News

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: