বছর পার না হতেই তলিয়ে যাচ্ছে ৬ গ্রামের পথ চলার রাস্তা

কক্সবাজার কুতুবদিয়া থানার অন্তর্গত ১নং ইউনিয়ন পরিষদ কর্তৃক নির্মিত একটি রাস্তা বছর পার না হতেই তলিয়ে যাচ্ছে লবণবাহী টলী নামক বড় লাল গাড়ি চলাচলে, এতে ঐ লাল গাড়ির প্রতি কোনো নজর রাখছেনা প্রশাসন। এসব ক্ষেত্রে পদক্ষেপ না নেওয়ায় ক্ষতি হচ্ছে সরকারের কষ্ট পাচ্ছে জনগণ।

রাস্তাটি হয় কুতুবদিয়া ধুরুং বাজার টু আকবর বলির ঘাটে যাওয়া মেইন রোডের মাঝামাঝি সিকদার পাড়া এলাকা দিয়ে ঢুকে পড়া রাস্তা। ঐ রাস্তা দিয়ে প্রায় ৬টি গ্রামের মানুষ চলাচল করে। গ্রাম গুলো হচ্ছে – নাপিত পাড়া, ছাদের ঘোনা, জইজ্যার পাড়া, আকবর বলির পাড়া, নজুবাপের পাড়া, লুজ্জার পাড়া।

প্রায় ১০ বছর আগে এই রাস্তাটা সলিং(ধুনা) করার জন্য বারবার এলাকার চেয়ারম্যানের কাছে আবেদন করা হতো তাতেই সাথে সাথে সলিং(ধুনা) করার মতো বাজেট ছিলনা চেয়ারম্যানের, পরে ঐ রাস্তার সলিং(ধুনা) হয় প্রায় ৪ বছর পর, তাও সলিং(ধুনা) হয় সিকদার পাড়া টু আকবর বলির পাড়া বেড়িবাঁধ পর্যন্তের মধ্যে ৩ ভাগের ১ ভাগ। এরপর পেরিয়ে গেল আরও ৫ বছর সময়, তখন আবারও শুরু হয় রাস্তাটি সম্পূর্ণ করার কাজ, ফলে গত বছর শেষ হয় অসম্পূর্ণ থাকা সেই রাস্তার সম্পূর্ণ কাজ। আর এখন বর্তমান ২০২০ সালে এসে দেখা যাচ্ছে নতুন রাস্তা টিকে থাকছেনা ১বছরও।

যে কারণে রাস্তা তলিয়ে যাচ্ছে তাদেরকে জরিমানা করা হউক এবং বন্ধ করা হউক লবণবাহী গাড়ি ও সাথে লবণ ব্যবসায়ীদের সো-পরামর্শ দেওয়া হউক, তারা যাতে লবণ নদী/খাল দ্বারা নৌকা দিয়ে টলার/লবণ বোট পর্যন্ত পৌঁছাতে পারে, এই বলে তলিয়ে যাওয়া রাস্তার সমস্যাকে কেন্দ্র করে প্রশাসনের দৃষ্টি আকর্ষণে ৬ গ্রামবাসীর চাওয়া।

গ্রামবাসী দেওয়া রিপোর্টে লেখক সংবাদ সম্পাদক: মোঃ সাগর।

Copyright© by Kutubdia News

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: