বিদেশ থেকে আগত যাত্রীদের সবার কোভিড-১৯ সনদ নিয়ে আসা বাধ্যতামূলক: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন রিপোর্টার: মোঃ নুরুল হোসেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, করোনা মহামারীতে বিদেশ থেকে আগত যাত্রীদের সবার কোভিড-১৯ সনদ নিয়ে আসা বাধ্যতামূলক। বাংলাদেশের আগত যাত্রীদের সবাইকে বিমানবন্দরে আবার পরীক্ষা করা হবে। যারা পজিটিভ চিহ্নিত হবে তাদের আইসেআলেশনে পাঠানো হবে।

আজ মঙ্গলবাররাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ আইনের খসড়ার ওপর মতবিনিময় সভা শেষে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা জানান।

এদিকে  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা হঠাৎ বেড়ে  ৩৯  হয়ে গেছে। এছাড়া, নতুন করে ২ হাজার ২১২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত ।

  এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২৫৪। আর  মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৪ লাখ ৩৬ হাজার ৬৮৪ তে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি ১১৭টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৯০টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২৫ লাখ ৭২ হাজার ৯৫২টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৩ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৬ দশমিক ৯৭ শতাংশ।

নতুন যে ৩৯ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩০ এবং নারী নয়জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৭৪৯ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৫২ হাজার ৮৯৫ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮১ শতাংশ।

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: