আজ জেলা প্রশাসক ডিসির ব্যবস্থাপনায় কুতুবদিয়ার মাদ্রাসা ও বিদ্যালয়ের ৩৫ জন শিক্ষার্থীদের সফর

অনলাইন রিপোর্টার: জয়নাল আবেদীন।

কক্সবাজার জেলা প্রশাসক ডিসির ব্যবস্থাপনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে কুতুবদিয়ার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের স্কুল, মাদ্রাসার ৩৫ জন শিক্ষার্থীদের একটি গ্রুপ সকাল ১১ টায় যাত্রা শুরু করেন কক্সবাজারের সৌন্দর্য দেখার সফরে। এই সিদ্ধান্ত সরাসরি কক্সবাজার জেলা প্রশাসক ডিসি নিজেই নেন।

জেলা ডিসি গতবার কুতুবদিয়া সরকারি সফরে গিয়ে কৈয়ারবিল ইউনিয়ন পরিদর্শন করেছিলেন, যার ফলে তিনি কিছুটা সময়ও কাটান সাগর পাড়ে, সে সাথে সাগর পাড়ে কিছু বিদ্যালয়ে পড়ুয়া ছাত্র শিশুদের বিভিন্ন প্রশ্ন করেছিলেন।

প্রশ্ন ১. তোমরা কি কক্সবাজার সমুদ্র সৈকত নাম শুনেছ? উত্তর: তারা এক সাথে সবাই বলছে না। প্রশ্ন ২. তোমরা কি মেরিন ড্রাইভ নাম শুনেছ? উত্তর: না। প্রশ্ন ৩. তোমরা কখনো ইনানী এই নাম শুননি? উত্তর: ইনানী এসব নাম আমরা কখনো শুনিনি।

এদের উত্তর শুনে সাথে সাথে ডিসি ডিসিশন নিলেন’যে তাদের সফর ব্যাপারে কি করা যায়। এবং সে মূহুর্তে ভাবতে লাগলেন, কক্সবাজার আর কুতুবদিয়া বেশি দূরত্ব নই, অথচ তারা প্রকৃতির সৌন্দর্যময় রূপ থেকে অনেক দূরে, তাই তাদের সৌন্দর্য দেখানো এবং মেধাকে অারো বিকশিত করার জন্য কক্সবাজার সফরে পাঠানো লাগবে। এই বলে ডিসি এই ব্যবস্থাপনা করেন।

এই ব্যাপারে প্রথম চেষ্টায় ৩৫ জনকে সফরে নিলেন, এবং পরে ধাপে ধাপে আরও শিক্ষার্থীদের এই ভাবে সফর কারার সুযোগ করে দিবে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক ডিসি।

Copyright© by Kutubdia News

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: