মৌলবাদকে উগ্রবাদ জঙ্গিবাদ তকমা একেবারে ভিত্তিহীন

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হয়েছিল ১৯২১সালে, আর হাটহাজারি মাদ্রসা প্রতিষ্ঠা হয়েছিল ১৯০১ সালে, বর্তমান ২০২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় এর বয়স ১০০ বছর পূর্ণ হলো, আর হাটহাজারি মাদ্রাসার ১২০ বছর পূর্ণ হলো। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিতরে এই ১০০ বছরে ৩৫০ জন মেধাবী ছাত্র নির্মম হত্যাকান্ডে স্বীকার হয়েছে, অপর দিকে হাটহাজারি মাদ্রাসায় ১২০ বছরে কোনো ছাত্র হত্যাকান্ডে স্বীকার হয়নি।

এটাই হলো জেনারেল শিক্ষা ব্যবস্থা আর মাদ্রাসা শিক্ষাব্যবস্থার পার্থক্য, এই বলে জানান দিলো এক ফেসবুক ব্যবহারকারীর স্টাটাসে। এমন স্টাটাসে গুরুত্ব আরোপ করে মন্তব্যে অনেকে তুলে ধরেছেন টেইলার শর্ট ভিডিও “কমান্ডো” মুভির কথা। মন্তব্যে লিখে যাচ্ছেন এই মুভিতে বেশির ভাগ জঙ্গি উগ্রবাদ আখ্যা দিয়ে শুটিং করা হয়েছে। সে শুটিংয়ে জঙ্গিকে লেবাস দেয়া হয়েছে টুপি পাঞ্জাবি পাগড়ি পরিধান করে। শুধু তা নই আরও তারা ব্যবহার করেছে মুসলিম উম্মাহর কালিমা ক্ষছিত পতাকা।

ঐ পতাকায় ব্যবহার করা হয়েছে এ.কে ৪৭ বন্ধুকের ছবি। এই নিয়ে আলেম ওলামাগণ ঐক্যমত পোষণ করে বাংলাদেশে এই “কমান্ডো” মুভি মুক্তি যেন না পায় সে ব্যাপারে সতর্ক করলেন ধর্ম প্রিয় মুসলিম ভাইদের, কেননা “কমান্ডো” মুভিতে ছোট করা হয়েছে বিশ্ব মুসলিম জাতিকে, এবং ছোট করা হয়েছে আল্লাহর পক্ষ থেকে সর্বশেষ পাঠানো নবী মোহাম্মদ (সাঃ) এর সুন্নাতকে, ও বিশ্বের দরবারে এই মুভির দ্বারা ইঙ্গিত দেওয়া হচ্ছে মুসলিম ধর্ম জঙ্গিবাদী ধর্ম। অথচ মুসলিম জাতির ধর্ম হচ্ছে শান্তির ধর্ম। মুসলিম ধর্ম কখনো জঙ্গি হতে পারেনা তার একটা প্রমাণ তুলে ধরা হলো উপরে দেয়া এক ফেসবুক ব্যবহারকারীর স্টাটাসে।

হিন্দু ধর্মীয় ও পাশ্ববর্তী দেশ ভারত থেকে নায়ক দেব কে দিয়ে বাংলাদেশের প্রযোজক সেলিম খান বাংলাদেশকে উদ্দেশ্য করে যে “কমান্ডো” নামক মুভি তৈরি করে ঈদে মুক্তি দেয়ার চেষ্টা করে যাচ্ছে তা কখনো যেন মুক্তি না পায় সে ব্যাপারে রাষ্ট্রীয় প্রধানমন্ত্রীর গভীর নজর দেওয়ার আহবান জানাচ্ছে দেশের ধর্মপ্রাণ মুসলিম জনতা। কারণ মুভিতে পুরো একটি জাতিকে অপমানিত ও বিশ্বে ছোট করা হচ্ছে।

মন্তব্যকারীদের উৎকন্ঠে লেখক: মো সাগর। সংবাদ সম্পাদক দৈনিক কুতুবদিয়া নিউজ

Copyright© by Kutubdia News

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

x
%d bloggers like this: