বাঁশখালীতে পাহাড় কাটার নিউজ করায় সাংবাদিকের কল রেকর্ড বিকৃত

স্টাফ রিপোর্টার: আফনান চৌধুরী।

দৈনিক দেশ ও স্যাটেলাইট চ্যানেল ইউটিভির বাঁশখালী প্রতিনিধি হিমেল বাপ্পার কল রেকর্ড এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে মানহানীর চেষ্টা করা হয়েছে। পাহাড় কাটার নিউজ করার জেরে কাজটি করা হয়েছে। গতকাল সোমবার বাঁশখালীর পুঁইছড়ীর ডেইল্লার ঘোনা পাহাড়ি এলাকায় পাহাড় কাটার সময় গায়ের উপর পাহাড়ের মাটি পড়ে আহত হয় দুই শ্রমিক। এ বিষয়ে দৈনিক দেশের অনলাইনের সংবাদ প্রকাশিত হয়। এ বিষয়ে স্থানীয়রা দোষারোপ করেন স্থানীয় ইউপি সদস্য শেয়ার আলীকে। দৈনিক দেশের প্রতিবেদক হিমেল বাপ্পা ইউপি সদস্য শেয়ার আলীর বক্তব্য নেন।

বক্তব্যটি এডিট করে বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া অডিওটিতে শোনা যায় শেয়ার আলী বলেন, “আমি শেয়ার আলী মেম্বার বলছি। তুমি কই আছ?” প্রতিউত্তরে আরেকটি কন্ঠে শোনা যায়, “আমি বাড়িতে।” শেয়ার আলী আবার জিজ্ঞেস করেন, “তোমার নাম কি যেন? প্রতিউত্তরে আরেকটি কন্ঠে শোনা যায় “আমার নাম হিমেল।” শেয়ার আলী মেম্বার আবার বলেন, “এখন প্রথম আলোতে লিখেন না?” প্রতিউত্তরে অন্য কন্ঠে শুধু শোনা যায় “জ্বী। কিন্ত প্রতিবেদকের আসল কল রেকর্ডে তিনি আগে প্রথম আলোতে কাজ করতেন।

এখন দৈনিক দেশে কাজ করেন সেটির সুস্পষ্ট অডিও রেকর্ড প্রমাণ হিসেবে রয়েছে। এ বিষয়ে পুঁইছড়ির আট নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য শেয়ার আলীর মুটোফোনে কল দিলে তিনি বলেন, আমি কিছু করিনি। কে করেছে জানিনা। প্রতিবেদকের কল রেকর্ড বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে কি করে গেল প্রশ্ন করলে তিনি সদুত্তর দিতে পারেননি। এ বিষয়ে মানহানীর মামলা করা যাবে কিনা জানতে চাইলে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিউল কবীর বলেন করা যেতে পারে।

Copyright© by Kutubdia News

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

x
%d bloggers like this: