প্রকৃত রোজাদাররা অসহায় মানুষের প্রতি পারস্পরিক সহানুভূতি প্রকাশ করেন: লাখিন

বগুড়া প্রতিনিধি:

সবুজ স্বপ্ন ফাউন্ডেশন ও ওয়ার্ল্ডভিউ বিল্ডার্স লিমিটেডের চেয়ারম্যান লায়ন খায়রুল আলম লাখিন বলেছেন, প্রকৃত রোজাদার ও ইমানদার ধর্মপ্রাণ ব্যক্তিরা সব সময়ই অসৎ কাজকর্ম থেকে দূরে থেকে বিপদগ্রস্ত অসহায় মানুষের প্রতি পারস্পরিক সহানুভূতি প্রকাশ করেন।

মাহে রমজান সামাজিক ঐক্য ও নিরাপত্তা বিধানে এবং একটি সংঘাতমুক্ত গঠনমূলক আদর্শ সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। বিশেষ করে, সমাজে রোজাদারদের পারস্পরিক সমবেদনা, সহমর্মিতা ও সহানুভূতি প্রদর্শনের ক্ষেত্রে রমজান মাসের রোজার ভূমিকা অপরিসীম।

সমাজের প্রত্যেক ধর্মপ্রাণ মানুষ যদি মাহে রমজানের মতো অন্যান্য মাসেও আত্মসংযমের সঙ্গে জাতি-ধর্ম-বর্ণ ও দলমতনির্বিশেষে সব ধরনের বিরোধ এড়িয়ে যান, তাহলে কোনো রকম সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টি হবে না।

তিনি আরো বলেন, সমাজজীবনে পরস্পরের প্রতি সাহায্য-সহযোগিতা, সহানুভূতি ও সহমর্মিতা প্রদর্শনের ক্ষেত্রে এবং সাম্য, মৈত্রী, ঐক্য ও ভ্রাতৃত্ব বন্ধনের ক্ষেত্রে রোজার ভূমিকা অনস্বীকার্য। শুধু রমজান মাসেই নয় সারা বছরই আমরা সমাজের অসহায়, হতদরিদ্র ও দুস্থদের প্রতি অত্যন্ত সদয় আচরণ করবো। এ ছাড়া, সারা বছরই হতদরিদ্র ও আর্তমানবতার প্রতি সমবেদনা, সহানুভূতি ও সহমর্মিতা প্রকাশ মাহে রমজানের মহান শিক্ষা।

পবিত্র মাহে রমজানে সমাজে গরীব অসহায় ও ছিন্নমুল মানুষের জন্য একটু সহায়তা দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমাদের এই কার্যক্রম পুরো মাসব্যাপি অব্যাহত থাকবে।

মানব সেবাই আমাদের মূল লক্ষ্য এটিকে বিশ^াস করে অসহায়, দুস্থ ও গরীব মানুষগুলো আসন্ন পবিত্র রমজানের রোজায় ইফতার করতে পারবেন এমন ভেবেই এ উদ্যোগ নিয়েছি।

রোববার বিকেলে বগুড়া শহরের সাতমাথায় সবুজ স্বপ্ন ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ৩ শতাধিক গরীব অসহায় ও দুস্থ মানুষের মাঝে ইফতার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথাগুলো বলেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাগর কুমার রায়, লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থানের সভাপতি লায়ন আতিকুর রহমান মিঠু, জলেশ^রীতলা ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এ্যাডোনিস বাবু তালুকদার, পার্ক রোড বণিক সমিতির সভাপতি সাংবাদিক মমিনুর রশিদ সাইন, লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থানের সাধারণ সম্পাদক শাহান বারি।

আরো উপস্থিত ছিলেন আব্দুর রহিম, মানব সিঁড়ি বগুড়ার সভাপতি ফয়সাল রহমান, স্টুডেন্ট ব্লাড অর্গানাইজেশন বগুড়ার সভাপতি সাব্বির নোমান, তৌহিদা আক্তার তমা, মারিয়া খানম শিমুসহ প্রমুখ।

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

x
%d bloggers like this: