ওয়ার্ক ফ্রম হোম ক্ষেত্রে ১ হাজার ডলার বাড়িয়ে ঘোষণা ফেসবুকের

গুগল, টুইটারের মতোই কর্মীদের আরো এক বছর ‘ওয়ার্ক ফ্রম হোম’ করার অনুমতি দিলো ফেসবুক। পাশাপাশি মার্ক জাকারবার্গের সংস্থাটি বাড়িতে অফিসের পরিকাঠামো তৈরির জন্য প্রত্যেক কর্মীকে ১ হাজার মার্কিন ডলার (বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ৮৫ হাজার টাকা) আর্থিক সাহায্য দেয়ার কথাও ঘোষণা করেছে।

এ বিষয়ে ফেসবুকের মুখপাত্র জানিয়েছেন, কর্মীরা ২০২১ সালের জুলাই পর্যন্ত ওয়ার্ক ফ্রম হোম করতে পারবেন। তিনি বলেন, সরকার ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী এবং আমাদের সংস্থার অভ্যন্তরীণ আলোচনার প্রেক্ষিতে এই বিষয়ে (করোনাভাইরাস) সিদ্ধান্ত নেয়া হয়েছে।
কর্মীদের ই-মেল করে এই বার্তা দিয়ে দেয়া হয়েছে। ওই ই-মেলেই বলা হয়েছে, এর বাইরে বাড়িতে অফিসের প্রয়োজনীয় কাজকর্মের জন্য কর্মীদের ১ হাজার মার্কিন ডলার দেয়া হবে। এই অর্থ কর্মীদের বেতনের বাইরে অতিরিক্ত অনুদান।

তবে জাকারবার্গের সংস্থা জানিয়েছে, যে সব জায়গায় সরকারের ছাড়পত্র রয়েছে এবং যেখানে গত দু’মাস ধরে করোনাভাইরাসের সংক্রমণ নিয়মিত কমছে, সেই সব এলাকায় ধীরে ধীরে অফিস চালুর প্রক্রিয়া শুরু করবে। তবে অবশ্যই নিয়ন্ত্রণবিধি মেনেই অফিস চালানো হবে। একই সঙ্গে বলা হয়েছে, আমেরিকা ও লাতিন আমেরিকায় এ বছরের শেষের দিকেই সংস্থার অফিসগুলি খুলতে শুরু করবে।
সারা বিশ্বেই করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে চলেছে। আপাতত এটা কার্যত নিশ্চিত যে টিকা আবিষ্কার না হওয়া পর্য়ন্ত এই ভাইরাস থেকে মুক্তি নেই। কিন্তু সেই টিকা কবে আসবে, তা এখনো নির্দিষ্ট নয়।
এই পরিস্থিতিতে জুলাইয়ের শেষের দিকে তথ্যপ্রযুক্তি সংস্থা গুগল ঘোষণা করেছিল, তাদের কর্মীরা ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত বাড়ি থেকে কাজ করতে পারবেন। আরো এক কদম এগিয়ে মাইক্রো ব্লগিং সাইট টুইটার আবার কর্মীদের অনির্দিষ্টকালের জন্য ওয়ার্ক ফ্রম হোমের সুবিধা দিয়েছে। এবার সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকও একই রকম ঘোষণা করল। তার সঙ্গে কর্মীদের অতিরিক্ত ১ হাজার ডলার দেয়ার ঘোষণা দিলো।

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: