সব প্রতারক গর্ত থেকে বেরিয়ে আসতে শুরু করলো

অনলাইন প্রতিনিধি: জয়নাল আবেদীন।

মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারীর রাজনৈতিক সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত কর্মকর্তা পরিচয় প্রদানকারী প্রতারক শরিফ উদ্দিন (২৫) কে আটক করে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ।

বলেন, তিনি বর্তমানে আওয়ামী লীগের সদস্য। নাম বলেন শেখ আকাশ আহমেদ শরীফ, বাড়ি গোপালগঞ্জ। পরিধান করেন মুজিব কোট ও নৌকার ব্যাজ। এতসব পরিচয় দিয়ে মানুষের সঙ্গে সম্পর্ক গড়ে প্রতারণার অভিযোগে শরীফ উদ্দিন নামের এক ব্যক্তিকে আটক করেছে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ। বুধবার (১২ আগস্ট) বিকেলে নগরীর বিসিক শিল্পনগরী এলাকায় ইটিল্যাব (ইউনানি) ফ্যাক্টরি থেকে তাকে আটক করা হয়। সন্ধ্যায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

কখনো পরিচয় দেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব, কখনো আবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-সচিব, নিজেকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক বলেও দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নেত্রকোনা জেলার ওয়াজেদ আলীর ছেলে প্রতারক শরীফ উদ্দিন। এইচএসসি ভোকেশনাল পর্যন্ত লেখাপড়া করেছেন। ভিন্ন পরিচয়ে তার দুইটি ফেসবুক আইডি রয়েছে। তার এসব আইডিতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে নিজের এডিট করা ছবি দিয়ে মানুষকে বিভ্রান্ত করে আসছিলেন। এরই মাঝে ফেসবুকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব পরিচয়ে প্রতারক শরীফের সখ্যতা গড়ে ওঠে কুমিল্লা নগরীর বাসিন্দা ডা. বদরুল ইসলাম ও তার স্ত্রী হাবিবা ইসলাম খানের।

ভ্রমণের অংশ হিসেবে বুধবার দুপুরে ওই চিকিৎসকের বাসায় একটি নোয়া গাড়িযোগে তার ৪ সঙ্গীসহ স্থানীয় কিছু ছেলেদের মোটরসাইকেল বহর নিয়ে হাজির হন। পরে তাদের (চিকিৎসক) কারখানা পরিদর্শন করেন।

অন্যদিকে প্রতারক শরীফের ফেসবুক আইডির লিংক ধরে কুমিল্লা জেলা পুলিশের সাইবার ইউনিট আগে থেকেই তাকে পর্যবেক্ষণ করছিল। তিনি যখন ওই কারখানায় যান তখন গোয়েন্দা পুলিশের সদস্যরা সেখানে উপস্থিত হয়ে বিকেল ৩টার দিকে তাকে আটক করে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আজিম-উল আহসান, শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী ও তানভীর সালেহীন ইমনসহ অন্যান্যরা।

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
%d bloggers like this: