বাঁশখালীতে কয়লাবিদ্যুৎ কেন্দ্রে পুলিশ শ্রমিক সংঘর্ষে নিহত ৫ গুলিবিদ্ধ শতাধিক

স্টাফ রিপোর্টার: মোঃ আফনান চৌধুরী।

চট্টগ্রাম জেলার অন্তর্গত  বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নে নির্মানাধীন কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সাথে রমজানে কর্মঘণ্টা, বেতন ও ইফতারের সময় সহ বিভিন্ন কিছু নিয়ে শ্রমিক পক্ষ থেকে মালিক পক্ষকে কিছু দাবী জানানো হয় এবং আজ সমাধানের আশ্বাস দেন এবং আজ তা মানা না হলে শ্রমিকরা আন্দোলন করলে পুলিশ-শ্রমিক সংঘর্ষ হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত ৫জন নিহত এবং শতাধিক গুলিবিদ্ধ হন।

নিহতরা হলেন, আহমদ রেজা (১৮), মোহাম্মদ শুভ (২৪), রনি হোসেন (২২),  মোহাম্মদ রাহাত (২২) এবং মো. রায়হান (১৯)। বেশ কয়েকজন শ্রমিক জানান, গন্ডামারায় নির্মানাধীন কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে ঠিকমতো বেতন না দেওয়া, রোজায় এক ঘন্টার বিরতি দেওয়া সহ বিভিন্ন কারণে প্রকল্পের চায়নাদের সাথে শ্রমিকদের মনোমালিন্য হয়। আজ শনিবার সকালে সেটি বড় আকার ধারণ করে। পুলিশ ও শ্রমিকদের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

আন্দোলনরত শ্রমিকদের সরিয়ে দিয়ে টিয়ারগ্যাস নিক্ষেপ করে পুলিশ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক (আরএমও) সওগাত উল ফেরদৌস জানান, সকাল ১১ টার দিকে গন্ডামারায় নির্মানাধীন কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র থেকে চারটি লাশ আনা হয়েছে। অনেক আহত চিকিৎসা নিয়েছে। বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তাকে ফোন দিয়ে কোন বক্তব্য পাওয়া যায়নি। এর আগে ২০১৬ সালে গন্ডামারায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মান নিয়ে চারজন নিহত হয়েছিলেন।

Copyright© by Kutubdia News

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: