ভোরে সেমিফাইনাল খেলতে মাঠে নামছে ব্রাজিল

কোপা আমেরিকায় সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে শনিবার (৩ জুন) বাংলাদেশ সময় ভোর ৬টায় চিলির বিপক্ষে মাঠে নামছে স্বাগতিক ব্রাজিল। রিও ডি জেনেরিওতে নেইমার-ফিরমিনোদের মুখোমুখি হবে চিলি। বাংলাদেশ থেকে সরাসরি খেলাটি দেখা যাবে ভারতীয় চ্যানেল সনি নেটওয়ার্কে।

নিজেদের মাঠে চিলি তুলনামূলকভাবে বেশ সহজ প্রতিপক্ষ নেইমারদের জন্য। গ্রুপ এ থেকে শীর্ষ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ব্রাজিল। ৪ ম্যাচের মধ্যে জয় ৩টিতে; কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ায় শেষ ম্যাচে সেরা একাদশ নামাননি কোচ; তাই মাঠ ছাড়তে হয়েছে পয়েন্ট ভাগাভাগি করে। এবার ফিরছেন নেইমার জুনিয়র।

অন্যদিকে চিলির পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না। চার ম্যাচের মধ্যে জয়-পরাজয় ১টি করে। বাকি ২টিতে ড্র। সাম্প্রতিক পারফরম্যান্স থেকে বলা যায় নেইমার-ফিরিমিনোদের কাছে অগ্নিপরীক্ষা দিতে হবে ভিদালদের। ইনজুরির কারণে গ্রুপপর্বে সেরা তারকা অ্যালক্সিস সানচেজকে পায়নি চিলি; ব্রাজিলের বিপক্ষে তাকেও দেখা যাবে মাঠে।

ব্রাজিলের বিপক্ষে চিলির ইতিহাস নিতান্তই খারাপ। ৭২ বারের দেখায় ব্রাজিল জিতেছে ৫১ টি ম্যাচে, হেরেছে মাত্র ১৩টি ম্যাচে। বাকি ৮ ম্যাচে ড্র। গ্রুপ পর্বের শেষ ম্যাচে নির্ভার তিতে মাঠে নামাননি সেরা তারকাদের। কোয়ার্টার ফাইনালে নিশ্চয় এই ঝুঁকি নেবেন না কোচ তিতে। চিলির বিপক্ষে জেসুস-ফিরিমিনো-নেইমার ত্রয়ীকে আক্রমণে রেখেই সাজাতে পারেন একাদশ।

সম্ভাব্য ব্রাজিল একাদশ: অ্যালিসন বেকার, এমারসন, ইডার মিলিটাও, মারকুইনহোস, অ্যালেক্স স্যান্ড্রো, লুকাস পাকুয়েটা, ক্যাসিমোরা, এভারটন রিবেইরো, গ্যাব্রিয়েল জেসুস, রবার্তো ফিরমিনো ও নেইমার।

সম্ভাব্য চিলি একাদশ: ক্লোদিও ব্রাভো; মৌরিসিও ইসলা, গ্যারি মেডেল, গিলারমো মেরিপান, ইউজিনিও মেনা; আর্টুরো ভিদাল, এরিক পালগার, সানচেজ, জিন মেনেসিস; ফিলিপ মোরা ও এডুয়ার্ডো ভার্গাস।

Copyright© by Kutubdia News

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
%d bloggers like this: