মাতারবাড়ী তাপবিদ্যুৎ কেন্দ্র পরিদর্শনে স্বরাষ্ট্র মন্ত্রী

মহেশখালী প্রতিনিধি:

মহেশখালীর মাতারবাড়ীতে হতে যাওয়া তাপ বিদ্যুৎ প্রকল্প, গভীর সমুদ্রবন্দর এলাকাসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করলেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল। এই দলটি আজ মাতারবাড়ী তাপ বিদ্যুৎ কেন্দ্র ও সমুদ্রবন্দর এলাকা পরিদর্শন করেন। সূত্রমতে, মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টায় হেলিকপ্টার যোগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নেতৃত্বে প্রতিনিধি দলটি পরিদর্শনে মহেশখালীরর মাতারবাড়ী আসেন। এসময় স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি,কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশিদ, পুলিশ সুপার হাসানুজ্জামান, মহেশখালী উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ মাহফুজুর রহমানসহ কোলপাওয়ার কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তারা স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান।

সংশ্লিষ্ট সুত্র জানিয়েছেন, সকাল ১১ টা ২০ মিনিটের দিকে হেলিকপ্টারে স্বরাষ্ট্রমন্ত্রী মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ এলাকার হেলিপ্যাডে অবতরণ করেন। মাতারবাড়ী পৌঁছে তিনি বিদ্যুৎ কেন্দ্র ও বন্দর এলাকার উন্নয়ন কার্যক্রম পরির্দশন করেন। পরে তিনি বিদ্যুৎ কেন্দ্রের সম্মেলন কক্ষে এক বিশেষ সভায় মিলিত হন। এসময় স্থানীয় সংসদ সদস্য, আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তা ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা এবং সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সভা ও দুপুরের খাবার গ্রহণ শেষে তিনি মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্প, বন্দরসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেন। পরে তিনি বিকেল সাড়ে ৪টার সময় হেলিকপ্টার যোগে কক্সবাজার উদ্দেশ্য মহেশখালী ত্যাগ করেন।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন মন্ত্রী পরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. শাফিনুল ইসলাম, সাংসদ আশেক উল্লাহ রফিক, চট্টগ্রাম বন্দর কতৃপক্ষেরর চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহজাহান, কোস্টগার্ডের উপপরিচালক কমোডর এনামুল হক, পুলিশের অতিরিক্ত আইজিপি (স্পেশাল ব্র্যাঞ্চ) মো. মনিরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান এবিএম আজাদ, বিদ্যুৎ ও জ্বালানি খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সচিব মো. হাবিবুর রহমান, নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মেজবাহ উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, পেট্রো বাংলার চেয়ারম্যান এবিএম আবদুল ফাত্তাহ, চট্টগ্রাম বন্দর কতৃপক্ষের এডমিন এন্ড প্ল্যানিং এর সদস্য ও যুগ্ম-সচিব জাফর আলম, অতিরিক্ত সচিব (পুলিশ) জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক মামুনুর রশিদ, জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান, মহেশখালীর ইউএনও মাহাফুজুর রহমান, ওসি মোঃ আব্দুল হাই ও পৌর মেয়র মকছুদ মিয়া প্রমুখ।

Copyright© by Kutubdia News

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
%d bloggers like this: