চাকরিপ্রার্থীদের ছাড় দিতে হবে বললেন জনপ্রশাসন মন্ত্রী

সরকারি সংস্থাগুলো সাপ্তাহিক ছুটির দিনে (শুক্র ও শনিবার) একই সময়ে একাধিক নিয়োগ পরীক্ষা নিচ্ছে। এতে চাকরিপ্রার্থীরা চরম বিড়ম্বনায় পড়ছেন। বিড়ম্বনার বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, করোনার কারণে সরকারি চাকরিতে সাপ্তাহিক বন্ধের দিনে একই সঙ্গে একাধিক নিয়োগ পরীক্ষা নিতে হচ্ছে। চাকরিপ্রার্থীদের কিছুদিন ছাড় দিয়ে এই পরিস্থিতি মোকাবিলা করতে হবে। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী এ কথা বলেন। করোনাভাইরাসের কারণে প্রায় দেড় বছর বন্ধ ছিল বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ পরীক্ষা।

বর্তমানে পরিস্থিতি প্রায় স্বাভাবিক হয়ে আসায় নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলো। চাকরিপ্রার্থীরা একাধিক পদের জন্য আবেদন করেন। কিন্তু একই সময়ে পরীক্ষা পড়ায় সব পরীক্ষায় অংশ নিতে পারেন না। অথচ প্রতিটি পদে চাকরির জন্য আবেদন করতে ৩০০ থেকে এক হাজার টাকা পর্যন্ত খরচ হয়। আর অনেকেরই টিউশনির কষ্টের টাকায় আবেদন করে পরীক্ষা দিতে না পারাও কষ্টের। বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেন, মহামারির কারণে অনেক দিন চাকরির পরীক্ষা হয়নি। সে কারণে একসঙ্গে পরীক্ষাগুলো হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে শূন্যপদগুলো আমাদের দ্রুত ফিলাপ করতে হবে। সেজন্য এই রকম (একই দিনে অনেকগুলো) অবস্থা কিছুটা হচ্ছে। আমার মনে হয় আর কিছুদিনের মধ্যে সব ঠিক হয়ে যাবে। এটার বিকল্প কিছু করাও যাচ্ছে না। জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, পরিসংখ্যানের একটা উইং লোক নিচ্ছে, সমাজকল্যাণের একটা উইং নিচ্ছে, সমন্বয়টা করবে কারা? নিয়োগ পরীক্ষার জন্য এতোগুলো শুক্র ও শনিবার পাওয়া যাবে না। ফরহাদ হোসেন বলেন, বিশেষ পরিস্থিতির মধ্যে সমন্বয়ের জায়গা নেই। একটা বোর্ড এই পরীক্ষা নিচ্ছে না। বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থা তাদের মতো করে পরীক্ষা নিচ্ছে।

Copyright© by Kutubdia News

kutubdianews

দৈনিক কুতুবদিয়া নিউজ সর্বস্তরের খবর অনুসন্ধানে সত্য তুলে ধরবো আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
%d bloggers like this: